ঘুম ভাঙা রাতে  কে এসে দাঁড়ালে তুমি আমার শিয়রে,
     নিঃশব্দে সন্তর্পনে  চুপি চুপি  একা এই  মধ্যরাতে,
     অন্ধকারের  নিস্তবদ্ধতায়  শুনি তোমার পদধ্বনি,
     কানে আসে পরিচিত নিঃশ্বাসের  শব্দ ,
      তুমি  কি  সেই  মেয়ে ?
      যে  ঝুমুর  ঝুমুর  পায়ে তানপুরা  বাজিয়ে
      ভাসত  গানের  সুরে,
      যার প্রানের প্রাচুর্য  ধরা  পড়ত কবিতার খাতায়,
      কোথায়  হারিয়ে  গেলে  তুমি জীবনের এই পাকদন্ডি খেলায়,
      আজ এতোদিন পর  এলে  তুমি আমার শিয়রে, চোরের মতোন।
      কেন এই মৌনতা  কি  তোমার  অপরাধ?
      হারুয়েছিলে  তুমি  সিদুর  টিপের  অন্তরালে  এক জীবনে
      কাটিয়েছ রাত প্রেমহীন  বিবর্ন  শয্যায়,
      তবু  তুমি  বিজয়িনী , তাকিয়ে দেখ  পরবর্তী প্রজন্মকে,
      এগিয়ে  চলছে তারা দেশ থেকে দেশ থেকে  দেশান্তরে,
      খুজে  নাও  জয়ের হাসি  এদের সার্থকতায়,
       তোমার আমার আত্মজা যারা আমাদের ভেঙে
       পড়া স্বপ্ন  দিয়ে সৃষ্টি এই নতুন প্রজন্ম।